আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দলের নেতাকর্মীদের এখনই কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন। বুধবার সিলেটে আলীয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগের বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই নির্দেশ দেন।
আওয়ামী লীগকে হাইব্রিড নেতাদের কাছ থেকে বাঁচিয়ে রাখতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ছত্রছায়ায় কোনো দোকান খোলা যাবে না। সিলেটসহ সারাদেশে আওয়ামী লীগে কোনো পকেট কমিটি চলবে না। প্রতিটি স্থানেই প্রকাশ্যে সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি দেয়া হবে।
তিনি বলেন, এই আওয়ামী ওলামা লীগ, প্রচার লীগ, আওয়ামী তরুণলীগ, আওয়ামী প্রবীণ লীগ, আওয়ামী প্রজন্ম লীগ, আওয়ামী কর্মজীবী লীগ, আওয়ামী ডিজিটাল লীগ, আওয়ামী লীগ হাইব্রিড লীগ এই সব এলো কোথা থেকে। এই সব আওয়ামী লীগের নামে আলাদা আলাদা দোকান খুলে বসে আছে। এইসব নাম ব্যবহার বন্ধ করতে হবে, এই সব চলতে দেয়া যাবে না।
তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগে মাত্র দেড় বছর হাতে আছে। নেতাকর্মীদের কথা কম বলে বেশি কাজ করতে হবে। এখন থেকে সকল ভেদাভেদ আর মতপার্থক্য ভুলে দলের স্বার্থে সর্বস্তরের নেতাকর্মীকে একযোগে কাজ করতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সভাপতিত্বে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান এবং ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বক্তব্য রাখেন।
সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে প্রতিনিধি সমাবেশে মূল কার্যক্রম শুরু হয়।
জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার, পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ডেলিগেট হিসেবে সমাবেশে অংশগ্রহণ করেন।
সমাবেশে যোগ দিতে বুধবার সকাল থেকেই আলীয়া মাদরাসা মাঠে জড়ো হতে থাকেন সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা। সমাবেশস্থলে নেতাকর্মীদের ব্যাপক উপসি’তি ছিলো লক্ষ্যণীয়। সমাবেশকে ঘিরে বর্ণিল সাজে সাজানো হয় মাদরাসা মাঠসহ আশপাশের এলাকা। এই সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূলের সাথে নেতাদের সেতুবন্ধন গড়ে তোলে দেশের সর্ববৃহত্ ও ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ।

সমাবেশ শুরুর আগে প্রধান ও বিশেষ অতিথিসহ অন্যরা সিলেট হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন। সেখানে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে সমাবেশে যোগ দেন অতিথিরা। বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here