দেশে ঘটে যাওয়া একাধিক আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে ‘মিস্টার বাংলাদেশ’। শুটিংয়ের মধ্যেই হঠাৎ করে আলোচনায় এলো সিনামাটির প্রথম বিদ্রোহী পোস্টার। রবিবার সন্ধ্যায় পোস্টারটি উন্মুক্ত করা হয়। অস্ট্রেলিয়া থেকে পোস্টার ডিজাইন করেছেন হিমাদ্রি চক্রবর্তী রোহিত।

কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির নির্দেশনা দিচ্ছেন আবু আকতারুল ইমান। এটাই তার প্রথম সিনেমা। ‘মিস্টার বাংলাদেশ’ দিয়েই বড় পর্দায় আসছেন শানেরায় দেবী শানু। আর এতে মূল চরিত্রে থাকছেন ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান।

পোস্টার সম্পর্কে খিজির হায়াত বলেন, ‘ভেবেছিলাম আরও পরে পোস্টারটা সবার জন্য উন্মুক্ত করবো, কিন্তু এজ অ্যা ফিল্মমেকার ইউ হ্যাভ টু বিলিভ ইউওর ইন্স্টিক্ট, এন্ড আই এম অ্যা ফিল্মমেকার। মিস্টার বাংলাদেশের ফার্স্ট লুকটা আপনাদের জন্য দিলাম। পোস্টার কনসেপ্ট এন্ড ডিসাইন করেছে আমাদের ছোটো ভাই হিমাদ্রি চক্রবর্তী রোহিত। বর্তমানে অস্ট্রেলিয়ার সিডনিতে গ্রাফিক্স ডিসাইনএ মাস্টার্স করছে আমাদের এই বাংলাদেশি ভাইটা।‘
এই পোস্টারটার মধ্যে জড়িয়ে আছে আমাদের সিনেমার সব শক্তি আর ‘মিস্টার বাংলাদেশ’র মূল চেতনা। জাতীয় কবি নজরুলের বিদ্রোহী কবিতার মতোই মিস্টার বাংলাদেশ একজন বিদ্রোহী, জঙ্গিবাদের বিরুদ্ধে একজন বিদ্রোহী বলেও জানান তিনি।

ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় করেছেন, বর্তমান সময়ের অন্যতম আলোচিত ভিলেন টাইগার রবি। শুধু তাই নয় এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে ইউটিউব সেলিব্রিটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here