শাকিব খানের সঙ্গে কাজ করলে নাকি ‘স্যাক্রিফাইস’ করতে হয়। একটি জাতীয় দৈনিকে অভিনেত্রী ফারিয়া শাহরিনের এমন মন্তব্যে ঝড় উঠেছে মিডিয়া পাড়ায়। পরবর্তীতে অবশ্য ফারিয়া দাবি করেছেন, তিনি নিজে এমন কোনো বাজে পরিস্থিতির মুখোমুখি হননি। তবে মিডিয়া পাড়ার মানুষদের মুখ থেকেই এসব শুনেছেন। এরপরও কথা থেকেই যায়, আসলেই কী শাকিব খানের সঙ্গে কাজ করলে ‘স্যাক্রিফাইস’ করতে হয়? শাকিব খানের সঙ্গে অনেক নায়িকাই কাজ করেছেন বা করছেন। তাদের মধ্যে রয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর ও মাহিয়া মাহি। এখন জেনে নেওয়া যাক শাকিবের সঙ্গে তাদের কাজ করার অভিজ্ঞতা ও মূল্যায়ন।

শাবনূর বলেন, শাকিব বয়স এবং ফিল্মি ক্যারিয়ারে আমার অনেক জুনিয়র। তার সঙ্গে বেশ কয়েকটি ছবিতে কাজ করা হয়েছে আমার। সে অত্যন্ত ভদ্র এবং আমায়িক ছেলে। বড়দের শ্রদ্ধা এবং ছোটদের স্নেহ করতেই দেখেছি তাকে। আমার তো তার সঙ্গে কাজ করতে গিয়ে তেমন কোনো অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়নি। তারপরেও মানুষ মাত্রই ষড়রিপু দ্বারা কম বেশি চলিত হয়। সে হিসেবে তার মধ্যে যদি কামনা বাসনার মতো কিছু থেকে থাকে তা মানুষ হিসেবে খুবই স্বাাভাবিক।

প্রপাগান্ডা ছড়ালে ফিল্ম ইন্ডাস্ট্রিরই ক্ষতি হবে জানিয়ে শাবনূর আরও বলেন, যে যত বড় তারকাই হোক না কেন, দিন শেষে সেও একজন মানুষ। এ নিয়ে প্রপাগান্ডা ছড়িয়ে লাভ নেই। এতে ফিল্ম ইন্ডাস্ট্রিরই ক্ষতি হবে। এমনিতেই আমাদের চলচ্চিত্র জগতের অবস্থা খুব একটা সুখকর নয়। তাই এমন কোনো কথা বলা উচিত নয়, যাতে সাধারণ মানুষের চোখে এই শিল্পটি হেয় হয়।

অন্যদিকে, কাজের অভিজ্ঞতা জানাতে গিয়ে মাহি বলেন, ”শাকিব খানের সঙ্গে আমার খুব বেশি কাজ করা হয়নি। ‘ভালোবাসা আজকাল’ শিরোনামে একটি ছবিতে এক সঙ্গে কাজ করেছি। তবে তার সঙ্গে কাজ করতে গিয়ে আমাকে কোনো প্রকার তিক্ত অভিজ্ঞতা বা আপত্তিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি আমাকে। যদিও তার সঙ্গে কাজ করার আগে আমিও নেতিবাচক কথা শুনেছি। তবে কাজ করতে গিয়ে অভিজ্ঞতা হয়েছে সম্পূর্ণ উল্টো।”

শাকিব আপাদমস্তক প্রোফেশনাল অভিনেতা উল্লেখ এই অভিনেত্রী আরও বলেন, ”শাকিব খুবই সহায়তাপরায়ন শিল্পী এবং মাই ডিয়ার টাইপের একজন মানুষ। তার সঙ্গে কাজ করাটা বেশ উপভোগ করেছি। ইউনিটে তার মত কো আর্টিস্ট পাওয়া ভাগ্যের ব্যাপার। আমার তার সম্পর্কে কোনো বাজে অভিজ্ঞতা নেই। কে তার সম্পর্কে কী বললো তাতে আমার কিছু যায় আসে না। এসব নিয়ে কিছু বলতেও চাই না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here